আকাশে ঘুমিয়ে পড়লেন প্যারাসুটার!

পাখির মতো আকাশে উড়ার শখ সবারই থাকে। সেটা যেভাবেই হোক না কেনো। তবে এবার তুরস্কের হাসান কাভাল নামে এক প্যারাগ্লাইডার আলানিয়ায় অসাধ্য সাধন করেছেন। তিনি প্যারাসুটে বিছানা বেঁধে আকাশে উড়ে গেলেন। আর সেখানে কিছু সময় ঘুমিয়ে পড়েছিলেন। হাসান কাভাল তার ইউটিউব চ্যানেলে এই স্টান্টের মিনিট পাঁচের একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে,

কীভাবে হাসান ও তার টিম প্রস্তুতি নিচ্ছে, বিছানায় শুয়ে কীভাবে আকাশে উড়ে ফের নীচে নেমে আসছেন।একাধিক ক্যামেরায় গোটা স্টান্টটি রেকর্ড করা হয়েছে। ভিডিওর বেশির ভাগ অংশ বিছানা-প্যারাসুটের সঙ্গে লাগানো ক্যামেরার ফুটেজ থেকে নেওয়া হয়েছে। এছাড়াও ড্রোন এবং মাটি থেকে তার টিম মেম্বারদের রেকর্ড করা ফুটেজও রয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, হাসান একটি বিছানায় শুয়ে রয়েছেন। সেই বিছানার সঙ্গে আবার দু’টি সাইড টেবলও রয়েছে। তার একটির উপর রাখা ল্যাম্প আর একটিতে খালি ফটো ফ্রেম অথবা আয়না ছিল। বিছানাতে একটি পুতুলও ছিল, এটি হয়তো রোজ ঘুমনোর সময়ে হাসান সঙ্গে করে নিতেন, তাই আকাশে ঘুমাতে যাওয়ার সময়েও সেটি নিয়ে গিয়েছিলেন।

সাত জন মিলে এবার প্যারাসুটে বাঁধা বিছানাসহ হাসানকে কাঁধে তুলে দৌড়াতে থাকেন। যখনই প্যারাসুট হাওয়া ধরে নেয় তাকে ছেড়ে দেন বাকিরা। হাসান প্যারাসুটের দড়ি ধরে সেটিকে নিয়ন্ত্রণ করতে করতে কয়েক’শ ফুট উপরে পৌঁছে যান। তার প্যারাসুটের সঙ্গে আটকানো ক্যামেরার নীচের ঘরবাড়ি, সমুদ্র, সৈকত ধরা পড়ছিল।