অবশেষে বাংলাদেশ থেকে ওমান ফ্লাইট পরিচালনার অনুমোদন

মহামারী করোনা প্রাদুর্ভাবে বাংলাদেশ থেকে ওমানের ফ্লাইট বন্ধের দীর্ঘদিন পর বাংলাদেশ থেকে পুনরায় ওমানে ফ্লাইট পরিচালনা করার অনুমতি পেলো ওমানের ট্রাভেল পয়েন্ট এলএলসি নামে একটি প্রতিষ্ঠান। আগামী ৩সেপ্টেম্বর ঢাকা টু মাস্কাট প্রথম ফ্লাইট পরিচালনা করবে এই ট্রাভেল পয়েন্ট। ইতিমধ্যেই গতকাল (২৬-আগস্ট) তারা ফ্লাইট পরিচালনা করার সকল ছাড়পত্র বাংলাদেশ এবং ওমান সরকার থেকে পেয়েছে বলে প্রবাস টাইমকে জানিয়েছেন।

বিষয়টি ওমান থেকে প্রবাস টাইমকে নিশ্চিত করেছেন ট্রাভেল পয়েন্টের সেলস এন্ড এয়ারপোর্ট অপারেশন অফিসার মোঃ মুস্তাফিজুর রহমান। তিনি বলেন, বাংলাদেশ থেকে কিছু ক্যাটাগরির প্রবাসী ব্যতীত বাকি যেকোনো প্রবাসীরা চাইলেই পুনরায় ওমান আসতে পারবেন। সেক্ষেত্রে তাদের টিকিট সহ বাংলাদেশ এবং ওমান সরকারের সকল ছাড়পত্র ট্রাভেল পয়েন্ট থেকে ব্যবস্থা করা হবে। তবে অবশ্যই যাত্রীকে করোনা নেগেটিভ সনদ থাকতে হবে। নিম্নে বর্ণিত ১২ ক্যাটাগরি ব্যতীত বাকি যেকোনো ওমান প্রবাসী চাইলেই আগামী ৩ সেপ্টেম্বর ওমানে যেতে পারবেন।

1. Housemaid.2. Farmers.3. Carpenter.4. Welder.5. Laundry worker.6. Barbershop workers.7. Beauty Saloon workers.8. Waitress.9. Construction worker/ helper.10. Personal drivers.11. Sales Shop worker.12. Construction material seller.

মুস্তাফিজুর রহমান আরো বলেন, যেহেতু বাংলাদেশে আমাদের কোনো এজেন্ট নেই, সুতরাং যাত্রীদের সরাসরি আমাদের ওমানের হোয়াটসঅ্যাপ অথবা ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে হবে। বিস্তারিত তথ্য আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাত ১১টা এবং ওমান সময় রাত ৯টায় প্রবাস টাইমের ফেসবুক লাইভে এসে জানাবেন বলে প্রবাস টাইমকে তিনি জানিয়েছেন। লাইভটি দেখতে নিম্নের লিংকে ক্লিক করুন: https://www.facebook.com/ProbashTime2/ সুত্র:প্রবাসটাইম