অবশেষে কটূক্তির যে জবাব দিলেন মিথিলা

বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা প্রায়ই আলোচনা আসেন। হয়ে উঠেন খবরের শিরোনাম। তাহসানের সঙ্গে বিচ্ছেদের পর খুব বেশি শিরোনামে আসছেন তিনি। ওপার বাংলার পরিচালক সৃজিত মুখার্জীকে বিয়ের পর বেশ সমালোচনা হয়েছিল তাকে নিয়ে। সমালোচনার মূল বিষয়- মুসলিম হয়ে হিন্দু স্বামী বিয়ে করা।

এ ফলে বহুবার কটূ মন্তব্যের শিকার হয়েছিলেন মিথিলা। নেট দুনিয়ায় প্রশ্ন উঠেছিল- মিথিলা কি হিন্দু হয়ে গেছেন? আবার অনেকে তাকে ‘মুনাফিক’ বলেও উল্লেখ করেছেন। এসব বিষয় দেখেও এত দিন মুখ খুলেননি এ অভিনেত্রী।

এবার কটূক্তির জবাব দিয়েছেন মিথিলা। সামাজিক যোগাযোগমাধ্যমে টুইট করে ধর্মীয় গোঁড়ামির বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। একমাত্র মেয়ে আয়রার প্রথম ভাইফোঁটার ছবি টুইটারে শেয়ার করে মিথিলা লিখেছেন, “সব ধরনের ধর্মীয় গোঁড়ামিকে না বলুন। উৎসবের আনন্দকে উদযাপন করুন, উপভোগ করুন। আমি জোর গলায় বলছি- ‘মুনাফিক’, ‘আপনি কি হিন্দু হয়ে গেছেন’ এই ধরনের অপদার্থ মন্তব্য নিজেদের কাছেই রাখুন।” ২০১৯ সালের ডিসেম্বরে কলকাতায় বিয়ের পিঁড়িতে বসেন সৃজিত-মিথিলা। সব কটূক্তি, সমালোচনা দূরে সরিয়ে সুখের সংসার করছেন তারা।

আরও পড়ুন=উয়েফা নেশনস লিগের ফাইনালসে উঠেছে ইতালি। বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে প্রত্যাশিত জয়ে লক্ষ্য পূরণ করেছে দারুণ ছন্দে এগিয়ে চলা দলটি। প্রতিপক্ষের মাঠে বুধবার (১৮ নভেম্বর) রাতে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের শেষ রাউন্ডে ২-০ গোলে জিতেছে চারবারের বিশ্বকাপ জয়ীরা।

গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডের মাঠে ২-১ গোলে জিতেও লাভ হয়নি নেদারল্যান্ডসের। এই দুই দল টিকে থাকছে ‘এ’ লিগে। ‘বি’ লিগে নেমে গেছে বসনিয়া। ফ্রান্স, স্পেন, ইতালি ও বেলজিয়ামকে নিয়ে আগামী বছরের অক্টোবরে হবে চার দলের ফাইনালস। ম্যাচের ২২তম মিনিটে ইতালি পায় সাফল্যের দেখা। বাঁ দিক থেকে লরেন্সো ইনসিনিয়ের ক্রসে ডি-বক্সে ছুটে গিয়ে দারুণ ভলিতে বল জালে পাঠান বেলোত্তরু