হেফাজত নেতা মাওলানা যুবায়ের গ্রেফতার

হেফাজত ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগর নায়েবে আমির মাওলানা যুবায়ের আহমদকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগ।শুক্রবার সন্ধ্যায় লালবাগ থেকে তাকে ডিবি পুলিশের একটি দল গ্রেফতার করে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম।

তিনি বলেন, ‘আগের একটি মামলা ও এবারের হেফাজতের তাণ্ডবে করা মামলায় তিনি আসামি। এসব মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।’উল্লেখ্য, সাম্প্রতিক সংঘর্ষের ঘটনায় হেফাজতের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১১ এপ্রিল) মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারি থেকে র‍্যাব ও ডিবির যৌথ অভিযানে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে যাত্রাবাড়ী এলাকা থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফ উল্লাহকে গ্রেফতার করে ডিএমপির গোয়েন্দা বিভাগ। ওয়ারী গোয়েন্দা বিভাগের একটি দল রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে শরিফ উল্লাহকে গ্রেফতার করে।

একইদিন রাতে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকা থেকে হেফাজতের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহকে গ্রেফতার করে পুলিশ।এর আগে নারায়ণগঞ্জের একটি রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে হেনস্থার ঘটনায় রিসোর্টে ভাঙচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির অভিযোগে করা মামলার প্রধান আসামিসহ দলটির চার নেতাকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।

তারা হলেন- হেফাজত নেতা মাওলানা ইকবাল (প্রধান আসামি), মাওলানা মহিউদ্দিন, মাওলানা শাহজাহান শিবলী ও মাওলানা মোয়াজ্জেম।এছাড়াও ব্রাহ্মণবাড়িয়াতে প্রায় দুই শতাধিক মানুষকে গ্রেফতার করা হয়েছে। আর চট্টগ্রাম, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জসহ সারাদেশে বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।