সেই রায়হানের বাড়িতে উপহার পাঠালেন এসএমপি কমিশনার

সিলেটের নগরের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে মারা যাওয়া রায়হান আহমদের বাড়িতে রমজান ও নববর্ষ উপলক্ষে উপহার পাঠিয়েছেন সিলেট মহানগর পুলিশ (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ।বুধবার (১৪ এপ্রিল) এসএমপি কমিশনারের পক্ষ থেকে রায়হান আহমদের নগরের আখালিয়াস্থ বাসায় উপহারসামগ্রী নিয়ে যান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ তাহের ও সহকারী পুলিশ কমিশনার (অর্থ) রাখী রাণী দাস।

উপহার গ্রহণ করেন রায়হানের সৎ বাবা হাবিব উল্লা, মা সালমা বেগম, স্ত্রী তাহমিনা আক্তার তান্নি ও চাচা মঈনুল ইসলাম। এ সময় মায়ের কোলে ছিল রায়হানের ছোট্ট শিশুকন্যা।উল্লেখ্য, নগরের আখালিয়ার নেহারীপাড়া এলাকার বাসিন্দা রায়হান আহমদকে গত বছরের ১১ অক্টোবর দিবাগত মধ্যরাতে বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে যায় পুলিশের একটি দল। এরপর টাকার দাবিতে তাকের রাতভর ফাঁড়িতে আটকে রেখে নির্যাতন করা হয়।

সকাল ৬টা ৪০ মিনিটে দিকে তাকে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সকাল ৭টা ৫০ মিনিটে রায়হান হাসপাতালে মারা যান। এ ঘটনায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত পুলিশ সদস্যদের আসামি করে মামলা দায়ের করেন।

এ ঘটনায় ১২ অক্টোবর ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা এসআই আকবর হোসেনসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। পরে এসআই আকবর, এএসআই আশেক এলাহী, কনস্টেবল হারুনুর রশিদ, টিটু চন্দ্র দাস ও ছিনতাইয়ের অভিযোগকারী সাইদুর শেখকে গ্রেফতার করা হয়।