বাড়িতেও ছেলেকে খালি গায়ে থাকতে দেন না শাহরুখ

বলিউড কিং শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান। সামাজিক যোগাযোগমাধ্যমে খালি গায়ে ছবি পোস্ট করতে দেখা গেছে তাকে। কিন্তু বাড়িতে কোনোভাবেই খালি গায়ে থাকতে পারেন না তিনি। কারণ এ ব্যাপারে শাহরুখের নিষেধ রয়েছে।এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, ‘বাড়িতে মা, বোন অথবা নারী বন্ধুর সামনে ছেলেদের খালি গায়ে থাকার কোনো অধিকার নেই।

আমি আরিয়ানকে সব সময়ই টিশার্ট পরে থাকতে বলি। আপনি যদি মা, মেয়ে, বোনদের পোশাক ছাড়া দেখতে অপছন্দ করেন তাহলে আপনাকে পোশাক ছাড়া তারা দেখতে স্বাচ্ছন্দ্যবোধ করবে সেটি ভাবেন কি করে? স্তন কোনো বড় বিষয় নয়— নারীরা যেটি করতে পারবে না সেটি করবেন না।’

নারীদের প্রতি সবসময়ই সম্মান দিয়ে কথা বলেন শাহরুখ। চলতি বছর মার্চে সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের সঙ্গে এক প্রশ্ন-উত্তর পর্বে অংশ নিয়েছিলেন বলিউডের ‘রোমান্স কিং’।

সেই সময় এক ভক্ত তাকে প্রশ্ন করেন— কীভাবে মেয়েদের ‘পটানো’ যায়। উত্তরে শাহরুখ লেখেন, ‘প্রথমেই নারীদের ক্ষেত্রে পটানো শব্দটা ব্যবহার বন্ধ করুন। কিছুটা সম্মান দিয়ে ভদ্রভাবে কথা বলার চেষ্টা করুন।’

দীর্ঘদিন রুপালি পর্দা থেকে দূরে শাহরুখ। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জিরো’। এই অভিনেতার পরবর্তী সিনেমা ‘পাঠান’। যশরাজ ফিল্মসের প্রযোজনায় এটি পরিচালনা করছেন সিদ্ধার্থ আনন্দ। শাহরুখ ছাড়াও এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম প্রমুখ। চলতি বছর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।