পুলিশের বেতনের টাকায় মাসজুড়ে ইফতার

করোনা পরিস্থিতিতে পুরো রমজান মাসে কর্মহীন মানুষের মাঝে ৫ টাকায় ইফতার বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে ময়মনসিংহ জেলা পুলিশ। ইফতার হিসেবে থাকছে মুড়ি, ছোলা, পেঁয়াজু, বেগুনি, শসা, খেজুর, আঙুর, কলা ও জিলাপি।শনিবার (১৭ এপ্রিল) বিকেলে নগরীর টাউন হল মোড়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শাহজাহান মিয়া, জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংশ্লিষ্টরা জানান, সরকার নির্দেশিত কঠোর লক-ডাউনে কর্মহীন মানুষের জন্য এ কার্যক্রম হাতে নিয়েছে জেলা পুলিশ। তবে, বিনামূল্যে ইফতারি নিতে অনেকেই ইতস্তত বোধ করতে পারে, এমনটা ভেবেই ইফতারের মূল্য ধরা হয়েছে ৫ টাকা।পুরো মাস জুড়ে ইফতার বিতরণের কার্যক্রম পরিচালনা করবেন জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ। তিনি বলেন, ‘স্বেচ্ছায় পুলিশ সদস্যদের দেয়া বেতন ভাতার টাকা থেকেই ইফতার বিতরণের কাজটি করা হচ্ছে। শুরুর দিনই ব্যাপক সাড়া পেয়েছি।

এ বিষয়ে জেলা জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ‘করোনার কারণে চলমান লক-ডাউনে অসহায়, দুস্থ, ভাসমান, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক ও নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে সহজলভ্য মূল্যে মানসম্মত ইফতার সামগ্রী খেতে পারে, সেই চিন্তা থেকে জেলা পুলিশের আয়োজনে রমজান মাসজুড়ে ইফতার সামগ্রী সরবরাহ করার উদ্যোগ নেয়া হয়েছে।’