একাধিকবার বিয়ের প্রস্তাব নাকচ, তিন দশক পর বদলা নিলেন সালমান!

বহু নায়িকার স’ঙ্গে গুঞ্জন শোনা গেলেও ৫০ পেরিয়েও তিনি বলিউডের মোস্ট পপুলার ‘চিরকুমা’র’। যদিও বিয়ে করে সংসারের করার প্রবল ইচ্ছা ছিল সাল্লুর, আর তখনই বাঁধ সাধে প্রেমিকার বাবা।আর যার কারণেই হয়তো আজও ব্যাচেলর তকমাটা ধ’রে রেখেছেন অভিনেতা। কিন্তু কে সেই অভিনেত্রী, যার ভালবাসায় আজও মুগ্ধ বলিউডের ভাইজান।

স’ম্প্রতি তিন দশক পরে একটি সাক্ষাৎকারে প্রকা’শ্যে এনেছেন নিজে’র ভালবাসাকে। চিনে নিন তাকে। সালমানকে নিয়ে অনুরাগীদের প্রশ্নের শেষ নেই। তবে ভাইজানের সবথেকে চর্চিত বিষয় হল কবে তিনি বিয়ে করছেন।স’ম্প্রতি আশির দশকের ঘ’টে যাওয়া একটি ঘ’টনার বদলা নিলেন সালমান। তবে লুকিয়ে নয়, বছর তিনেক আগে সকলের সামনে প্রকা’শ্যে পুরো ঘ’টনাটি সামনে এনেছেন অভিনেতা।

১৯৯২ সালে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’র সাফল্যের পর এক বলিউড অভিনেত্রীর প্রেম পড়ে সালমান। এমনকী তাকে বিয়ের প্রস্তাবও দেয় ভাইজান। কিন্তু সেই অভিনেত্রী সালমানের প্রস্তাবে রাজি হয়নি। আর তিনি হলে নব্বইয়ের দশকের সুপারহিট বলি অভিনেত্রী জুহি চাওলা।‘আন্দাজ আপনা আপনা’ ছবির শ্যুটিং চলাকালীন ট্যুরে গিয়েই জুহিকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন সালমান। কিন্তু শুরুতেই জুহি না করে দিয়েছিলেন।

তবে শুধু জুহিতেই থেমে ছিলেননা সালমান। জুহির বাবাকেও বিয়ের কথা জিজ্ঞাসা করেছিলেন অভিনেতা। এমনকী সেখান থেকেও প্রত্যাখ্যান হয়েছিলেন অভিনেতা।কী কারণে সালমানকে প্রত্যা’খা’ন করা হয়েছিল তাতে সালমান জা’নিয়েছিলেন, ‘জুহির জন্য তিনি সঠিক মানানসই নয়’।

তারপর থেকেই আরও কোনও ছবিতে একস’ঙ্গে কাজ করেননি সালমান। শুধুমাত্র ‘দিওয়ানা মস্তানা ‘ ছবিতে সলমন ক্যামিও চরিত্রে অভিনয় করেছিল। তারপরই জয় মেহেতাকে বিয়ে করে সংসারে মন দিয়েছেন জুহি । এক ছেলে ও এক মেয়ে নিয়ে সুখের সংসার।

যদিও সালমানও থেমে থাকেনি। একের পর এক অভিনেত্রীর স’ঙ্গে প্রেমের লীলায় মেতে উঠেছিলেন বলিউডের এই লাভার বয়। ঐশ্বর্য থেকে ক্যাটরিনা, ইউলিয়া, জ্যাকলিন কেউই বাদ যায়নি ভাইজানের তালিকা থেকে।

কিন্তু কারোর স’ঙ্গেই শেষমেষ স’ম্পর্ক টেকেনি সালমানের। কিন্তু কেন, তাহলে এখনও কি জুহিকে ভুলতে পারেননি ভাইজান। এই প্রশ্নের সঠিক উত্তর হয়তো খোদ ভাইজানই জানে।

২০১৫ সালে ‘বিগ বস সিজন-৯’-এ অতিথি হয়ে এসেছিলেন জুহি। সেখানেই দীর্ঘদিন পর তাদের একস’ঙ্গে দেখা গেছে। এবং সালমানের স’ঙ্গে জুহি সিনেমা করার ইচ্ছা প্র’কাশ করলেও মায়ের ভূমিকায় অভিনয় করার প্রস্তাব দেন সালমান।