নবীনগরে আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যানের মাদকসেবনের ভিডিও ভাইরাল

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এক আওয়ামী লীগ নেতার ইয়াবা সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। স্থানীয় এমপির দাবি, তাকে দ্রুত উভয় পদ থেকে অব্যাহতি দেয়া হোক। প্রশাসন বলছে, তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে চলছে ব্যাপক সমালোচনা।

অভিযুক্ত নেতা হলেন উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম আসসালাম মৃধা।ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, এম আসসালাম মৃধা তার সহযোগীদের নিয়ে একটি নৌকায় আসর বসিয়ে ইয়াবা সেবন করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আসসালাম মৃধার বিরুদ্ধে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এলাকাবাসী ও তার পরিষদের অন্য সদস্যদের সাথে অশালীন আচরণসহ রয়েছে মাদক সেবনের অভিযোগ। এসব বিষয়ে প্রতিকার চেয়ে এলাকাবাসী করেছেন মানববন্ধন, বিক্ষোভ মিছিল।

স্থানীয় এমপি মোহাম্মদ এবাদুল করিম বলেন, ‘তার মতো লোক যদি নেশায় আসক্ত হয়ে যায়, তাহলে সমাজ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে, মাদক কারবারিরা পাবে উৎসাহ। তিনি একদিকে চেয়ারম্যান, অন্যদিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তিনি সমাজ ও দলের ভাবমূর্তি নষ্ট করছেন। উভয় দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেয়া উচিত। এরকম কর্মকাণ্ড কোনো ভাবেই মেনে নেয়া যায় না। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা প্রশাসকের কাছে আমার অনুরোধ, তাকে দ্রুত দায়িত্ব থেকে সরিয়ে দিন। তার পরিবারের কাছে আমার অনুরোধ, তাকে ফোর্স করে হলেও চিকিৎসা দিন।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম বলেন, ‘বিষয়টি দুঃখজনক, উপজেলা আওয়ামী লীগের সভাপতির সাথে আলোচনা করে দলীয়ভাবে ব্যবস্থা নেয়া হবে।’এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক জানান, ‘ভিডিওটি দেখেছি। অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার জন্য উপজেলা সমবায় কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে অভিযুক্ত চেয়ারম্যান এম আসলাম মৃধার সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *