টি২০ তে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো নিউজিল্যান্ড

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে টসে হেরে ঝড়ো সূচনা করেছে দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন। সপ্তম ওভারেই ১০০ রান তুলে ফেলেছে তারা। ১৯ বলে ৪৪ রান করে সাজঘরে ফিরেছেন গাপটিল।

ওয়ান ডে এর পর টি২০ তে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড ৬৫ রানে জয়ী। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের সংগ্রহ ১০ ওভারে ৪ উইকেটে ১৪১ রান। মার্টিন গাপটিল ৪৪ রান, গ্লেন ফিলিপস ১৪ রান, ফিন অ্যালেন ৭১ রান করেছেন।

ড্যারিল মিচেল ১১ রান ও মার্ক চ্যাপমান ০ রান করে অপরাজিত রয়েছেন। নিউজিল্যন্ডের ঝড়ো ব্যাটিংয়ে ১৪২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশকে। অপরপক্ষে, বাংলাদেশের সংগ্রহ ৯.৩ ওভারে ১০ উইকেটে ৭৬ রান। মোহাম্মদ নাইম ১৯ রান, সৌম্য সরকার ১০ রান, লিটন দাশ ০ রান, নাজমুল হাসান শান্ত ৮ রান, আফিফ হোসেন ৮ রান, মোসাদ্দেক হোসেন সৈকত ১৩ রান, মেহেদী হাসান মিরাজ ০ রান, শরিফুল ইসলাম ৬ রান, তাসকিন আহমেদ ৫ রান, নাসুম আহমেদ ৩ রান করেছেন।

রুবেল হোসেন ৩ রান করে অপরাজিত রয়েছেন। বৃষ্টির কারণে ১০ ওভারে নেমে আসা ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। দলে তিনটি খেলোয়ার পরিবর্তন করে খেলতে নেমেছে বাংলাদেশ। দলে নেই আগের ম্যাচ খেলা মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোহাম্মদ মিঠুন। তাদের জায়গা স্থান পেয়েছেন নাজমুল হাসান শান্ত, রুবেল হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকত।